সিরাজগঞ্জে মান সনদ না থাকায় ইটভাটা ও হাইওয়ে রেষ্টুরেন্টকে মামলা ও ৬০ হাজার টাকা জরিমানা করেছে বাংলাদেশ স্ট্যান্ডার্ডস অ্যান্ড টেস্টিং ইন্সটিটিউশন (বিএসটিআই)।

আজ ২৮ ফেব্রুয়ারি (বুধবার) সিরাজগঞ্জ জেলার উল্লাপাড়া উপজেলার বিভিন্ন ইটভাটা ও প্রতিষ্ঠানে উপজেলা প্রশাসন ও বিএসটিআই রাজশাহী বিভাগীয় অফিসের যৌথ উদ্যোগে একটি ভ্রাম্যমাণ আদালত পরিচালিত হয়।

বুধবার বিএসটিআই রাজশাহী বিভাগীয় কার্যালয়ের উপ-পরিচালক ও অফিস প্রধান (সিএম) সাইফুল ইসলাম স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য নিশ্চিত করা হয়।

প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়,নিয়মিত অভিযানের অংশ হিসেবে উল্লাপাড়া উপজেলায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনাকালে বিএসটিআই হতে মান যাচাই ব্যাতিত ও মান সনদ গ্রহণ না করে ক্লে-ব্রিকস (ইট) প্রস্তুত ও বিক্রয় বিতরণ করার অপরাধে বিএসটিআই আইন-২০১৮ এর সংশ্লিষ্ট ধারায় উল্লাপাড়ার তারুটিয়ার মেসার্স ভরসা ব্রিক্স (ইট ভাটা) কে ৫০ হাজার টাকা এবং সলঙ্গা থানার হরিণচড়া এলাকার নিউ ফুড ভিলেজ (ফার্মেন্টেড মিল্ক/দই)কে ১০ হাজার টাকা জরিমানা সহ মোট ২ টি মামলা দায়ের করে ৬০ হাজার টাকা জরিমানা আদায় করা হয়।পাশাপাশি আদালত প্রতিষ্ঠানসমুহকে আগামী ৭ দিনের মধ্যে বিএসটিআইয়ের সিএম লাইসেন্স গ্রহণের পরামর্শ দেন।

উক্ত মোবাইল কোর্টটি পরিচালনা করেন বিজ্ঞ নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উল্লাপাড়া সহকারী কমিশনার ভূমি মোছাঃ খাদিজা খাতুন।

প্রসিকিউটর হিসেবে দায়িত্ব পালন করেন বিএসটিআই রাজশাহী বিভাগীয় কার্যালয়ের ফিল্ড অফিসার (সিএম) মোঃ দেলোয়ার হোসেন।

এ সময় তিনি বলেন,জনস্বার্থে বিএসটিআই এর এ-ধরনের অভিযান অব্যাহত থাকবে।